স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা বলেন, অধ্যাবসায় ছাড়া কোন সফলতা আসে না। সেটা যে কাজ হোক। রাজনীতি হোক কিংবা লেখা পড়া। সব কাজে অধ্যাবসায় লাগবে। শুক্রবার বিকেলে ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনে অনুষ্ঠিত ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম রাঙামাটি জেলা শাখার ১৪তম এবং সদর কলেজ শাখার দ্বিবার্ষিক কাউন্সিল ২০২১ এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এইসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি দীর্ঘ ৩০বছর রাজনীতি করেছি। জেল-জুলুম সহ্য করেছি। তাই রাজনীতি থেকে উপহার পেয়ে জেলা পরিষদের সদস্য হয়েছি। এটা ছিলো আমার অধ্যাবসায়। আমি চাকরীর পিছনে দৌড়ায়নি। রাজনীতি করার কারণে আমি আজ এই জায়গায় এসে পৌছেছি।

ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের ছাত্রদের উদ্দেশ্যে তিনি জানান, তোমরা লেখা-পড়া করো। মন দিয়ে পড়। মানুষ হতে গেলে লেখা-পড়ার বিকল্প নেই। আমার সম্প্রদায়ের লোকেরা এইসব কিছু কম বুঝে। অথচ অন্যন্য সম্প্রদায়ের লোকেরা কত এগিয়ে যাচ্ছে।

ছাত্রদের উদ্দেশ্যে তিনি আরও জানান, আমি তোমাদের পাশে থাকবো। যদি তোমরা সম্প্রদায়ের উন্নয়নে কাজ করো। এইজন্য আমার পক্ষ থেকে যা কিছু করার দরকার সবটুকু করা হবে।

জেলা পরিষদের সদস্য বলেন, যে রাজনীতি গর্তের ভিতর নিয়ে যায়; সেই রাজনীতি তোমরা করবে না। রাজনীতি করতে হলে জাতীয় রাজনীতির সাথে সম্পৃক্ত হও। তাহলে দেশের উন্নয়নে, জনগণের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

পাশাপাশি তোমরা ত্রিপুরা স্টুডেন্টস ফোরামকে শক্তিশালী করো। জনগোষ্ঠির উন্নয়নে কাজ করো। আমি অতীতে ত্রিপুরা সম্প্রদায়ের পাশে ছিলাম এখনো থাকবো।

ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম এর রাঙামাটি জেলার সভাপতি হৃদয় ত্রিপুরার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বিকাশ ত্রিপুরার পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধ প্রীতি কান্তি ত্রিপুরা, উপদেষ্টা সাগরিকা রোয়াজা, বিদ্যুৎ শংকর ত্রিপুরা, অরনেন্দু ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি সুরেশ ত্রিপুরা,রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক খুমুই ত্রিপুরা এবং ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম ত্রিপুরা।

আলোচনা শেষে ত্রিপুরা সম্প্রদায়ের অষ্টম ও দশম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে লেখা-পড়ার সামগ্রী এবং সুরেন্দ্র লাল স্মৃরণে এককালীন বৃত্তি প্রদান করা হয়।

এরপর দ্বিতীয় অধিবেশন এর মাধ্যমে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম রাঙামাটি শাখায় মন্নোত ত্রিপুরাকে সভাপতি পলি ত্রিপুরাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় এবং রাঙামাটি সদর কলেজ শাখায় সীমা ত্রিপুরাকে সভাপতি এবং অনন্ত ত্রিপুরাকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়েছে।