॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি আসনের জাতীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে। কারণ অবৈধ অস্ত্র পাহাড়ের উন্নয়নে বড় বাঁধা।

শনিবার (২৩মার্চ) বিকেলে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে অনুষ্ঠিত আওয়ামী পেশাজীবি পরিষদ কর্তৃক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে একটি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তারা চাই না পাহাড়ে শান্তি লেগে থাকুক। কারণ পাহাড় শান্তি থাকলে তারা তাদের এজেন্ডা বাস্তবায়ন করতে পারবে না।

এমপি জানান, পাহাড়ে জাতীয় রাজনীতি যেন ঢুকতে না পারে সেজন্য মহলটি কাজ করছে। কেননা জাতীয় রাজনীতি ঢুকলে এ অঞ্চলে সম্প্রতির বন্ধন সৃষ্টি হবে।

এমপি আরও জানান, বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। পাহাড়ও সেই উন্নয়নে সামিল হয়েছে।

দীপংকর নিজে আলোকিত হওয়ার কারণ বর্ণনায় বলেন, আমি আওয়ামীলীগ করি বিধায় আলোকিত। যখন রাজনীতি করেছি তখন কখনও ভাবিনি এমপি, মন্ত্রী হবো

পেশাজীবি সংগঠনটির প্রতি কৃতজ্ঞা জানিয়ে দীপংকর বলেন, ২০১৮সালের নির্বাচনে আপনারা কাজ করেছেন বিধায় আমি বিজয়ী হয়েছি। এ কারণে চিরকৃতজ্ঞ আপনাদের প্রতি।

সংগঠনটির জেলার আহবায়ক মোতাহের হোসেন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন, জেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা।

আরও বক্তব্য রাখেন, সংগঠনটির যুগ্ম আহবায়ক স্বপন কান্তি বিশ্বাস, স্বপন কুমার দে, প্রকৌশলী রুবাইত আহম্মেদ এবং জেলা মহিলা যুবলীগের সভাপতি রোকেয়া আক্তার ও পৌর ছাত্রলীগের সভাপতি আলাউদ্দীন।