সালাউদ্দীন শাহীন, স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

বাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম জপুই এলাকায় জুম চাষ করার সময় গত ২৯এপ্রিল পাহাড়ের উঁচু স্থান থেকে পড়ে গুরুতর আহত হয় যতীন ত্রিপুরা (৩৩) নামের এক যুবক। ঘটনাস্থল থেকে বিজিবি’র সদস্যরা তাকে উদ্ধার করে জপুই বিওপিতে এনে প্রাথমিক চিকিৎসা প্রদান করে।

এরপর তার অবস্থা অবনতি হলে রোববার বিকেলে তাকে উন্নত চিকিৎসা দিতে ২৪পদাধিক ডিভিশনের ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশে তাকে দ্রুত বিমান বাহিনীর হেলিকপ্টার করে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সোনাপতি চাকমা এবং গত বছরের ২৯শে এপ্রিলদুই প্রসূতিকে এবং গত বছর ১২ মে দূর্গম পাহাড়ে ভাল্লুকের আক্রমনে ক্ষত-বিক্ষত আহত পণবিকাশ ত্রিপুরাকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম নিয়ে এসে প্রাণ বাঁচায় বাংলাদেশ সেনাবাহিনী।

এছাড়াও, অতি সম্প্রতি (গত ২৫শে মার্চ) রাঙামাটির সাজেকের দুর্গম এলাকা লুংথিয়ান ত্রিপুরা পাড়ায় হামে আক্রান্ত মুমূর্ষু পাঁচ শিশুকে বাঁচাতে সেনাবাহিনীর তত্বাবধানে বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারের মাধ্যমে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করিয়ে চিকিৎসা সেবা প্রদান করা হয়।