॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটিতে দু’দিনের সফরে আসছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার। আগামী ৬ ও ৭মার্চ দুদিনের সফলে তিনি ইউএসএইড এবং ইউএনডিপির চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করবেন বলে যুক্তরাষ্ট্র দূতাবাস সূত্র এ তথ্য জানিয়েছেন।

৬ মার্চ বুধবার মর্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার দুপুর সোয়া দুইটায় কাপ্তাইয়ের ব্যাঙছড়িতে ইউএসএইড এবং ইউএনডিপির স্থানীয় কার্যক্রম পরিদর্শন করবেন।

অপরদিকে, ৭ মার্চ বৃৃহস্পতিবার সকাল ৯ টায় রাঙামাটির বরকল উপজেলার বেগেনাছড়ি না ভাঙ্গা গ্রামে যাবেন এবং সেখানকার প্রকল্পের সুবিধাভোগীদের সাথে কথা বলবেন। এরপর দুপুর সোয়া ১২ টায় রাষ্ট্রদূত আর্ল আর. মিলার রাঙামাটি ভ্রমন উপলক্ষে সাংবাদিকেদর সাথে কথা বলবেন। দুপুর ১ টায় রাঙামাটি সদর হাসপাতালে হোপ প্রশিক্ষন কেন্দ্র পরিদর্শন করবেন।

যুক্তরাষ্ট্র দূতাবাস সূত্রে আরো জানা গেছে যে, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) পরিবেশ ও বন মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয় উদ্যেগে চট্টগ্রাম হিল ট্র্যাক্টস ওয়াটারশেড কো-ম্যানেজমেন্ট অ্যাকটিভিটি (সিএইচটিডব্লিউসিএ) ৬ বছর মেয়াদী (২০১৩-২০১৯) এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।এ প্রকল্পের মোট ব্যয় হচ্ছে ৮০,০২,৮০০ ইউএস ডলার (৬৭.২ কোটি টাকা)।