॥ স্টাফ রিপোর্টার ॥

চট্টগ্রাম ২৪পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান,এএফডব্লিউসি,পিএসসি বলেছন- প্রসীত গ্রুফ নেতৃত্বাধীন ইউপিডিএফ কর্র্র্তৃক পাহাড়ে জুম্মল্যান্ড স্বপ্ন কখনো পূরণ হবে না। সোমবার (২৬নভেম্বর) সকালে জুরাছড়ি জোন কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেজর জেনারেল মতিউর আরও বলেন- পাহাড়ে পাহাড়ি কোন তরুণী ধর্ষণের শিকার হলে বাঙালীদেও উপর দোষ চাপিয়ে দেওয়া হয়। কিন্তু রাঙামাটির নানিয়ারচর এলাকার বাসিন্দা মিতালী চাকমা ইউপিডিএফ দলে যোগদান না করায় তাকে দিনের পর দিন ধর্ষণ করে ইউডিএফ’র সন্ত্রাসীরা।

ইউপিডিএফ এখন স্বাধীন দেশের পতাকা, মুদ্রা তৈরি করেছে। মানচিত্র তৈরি করেছে। কিন্তু ইউপিডিএফ’র এ দিবা স্বপ্ন কখনও পূরণ হবে না। পাহাড়ের মানুষ তাদেও সন্ত্রাসী দল হিসেবে জানে।

মেজর জেনারেল জানান- সেনাবাহিনীকে দুর্বল ভাবার কোন অবকাশ নেই। পাহাড়ের মানুষের উন্নয়ন এবং নিরাপত্তায় সেনাবাহিনী সেই ১৯৭৬সাল থেকে পাহাড়ে কাজ করে যাচ্ছে। সেনাবাহিনীর দৃঢ প্রচেষ্ঠায় এবং সরকারের সহযোগিতার কারণে অন্ধকার পাহাড়ের আলো মুখ দেখছে এ অঞ্চলের বাসিনন্দা।

তিনি আরও জানান- পার্বত্য চট্রগ্রামকে একটি পর্যটন এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। পর্যটকদের নিরাপত্তার জন্য বাংলাদেশ সেনাবাহিনী সবসময় সচেষ্ট থাকবে । আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে সুন্দর এবং সুস্থভাবে অনুষ্ঠিত হয় সেজন্য সকলের কাছে আহব্বান করেন এ সেনা কর্মকর্তা।

এসময় রাঙামাটি রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ এএফডব্লিউসি,পিএসসি, জুরাছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল কে এম ওবায়দুল হক পিএসসি, উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান,ভাইস চেয়ারম্যান রিটন চাকমাসহ স্থানীয় জনপ্রতিনিধি,হেডম্যান-কার্বারী গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।