॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির ১০টি উপজেলায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৮মার্চ) সকাল ৮টা থেকে সকল কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয় এবং বিকেল ৪টায় পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

সরেজমিনে গেলে দেখা যায় সকালের দিকে বেশির ভাগ কেন্দ্রে ভোটারদের অনুপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। দ্বিতীয় দফায় অনুষ্ঠিত এ নির্বাচন রাঙামাটির জন্য এটা ৫ম উপজেলা পরিষদ নির্বাচন।

এবার রাঙামাটি জেলার ১০টি উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালী মিলে ভোট দিবে ৪লাখ ১৮হাজার ২১৮জন নারী-পুরুষ। ২০৮টি কেন্দ্রে ভোট কার্যক্রম চলবে। রাঙামাটির ১০টি উপজেলায় পরিষদে চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে নির্বাচনের আগে রাঙামাটির কাপ্তাই ও লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে আওয়ামীলীগের দুই প্রার্থী।

তাই বাকি ৮টি উপজেলায় স্থানীয় অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও ইউপিডিএফের স্বতন্ত্র প্রার্থীর সাথে প্রতিদ্বন্ধীতা হবে জাতীয় ও প্রধান রাজনৈতিকক দল আওয়ামীলীগের প্রার্থীর সাথে।

এদিকে ভোট প্রদান এলাকায় নিরাপত্তা জোরদার করেছে স্থানীয় প্রশাসন। বিজিবি’র পাশাপাশি, র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর টিম নিরাপত্তা রক্ষায় কাজ করছে।

রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা এসএম শফি কামাল জানান, এ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতার ঘটনা এড়াতে পুরো রাঙামাটি জেলায় ব্যাপক নিরাপত্তা জোড়দার করা হয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।