॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা সংসদে উগ্র-সাম্প্রদায়িক ও রাষ্ট্র বিরোধী বক্তব্য দেওয়ার প্রতিবাদে মানবন্ধন করেছে সচেতন পার্বত্যবাসী। রোববার (৩মার্চ) সকালে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এমপি বাসনতী চাকমা পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের হেয় প্রতিপন্ন করে এবং সেনাবাহিনীর বিরুদ্ধে ন্যাক্কারজনক মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংসদে তুলে ধরায় এই বক্তব্য পার্বত্য এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত করেছে।

মানববন্ধনে বক্তারা এমপি বাসন্তী চাকমার অপসারণের দাবি জানিয়ে বলেন, উগ্র-সাম্প্রদায়িক ও রাষ্ট্র বিরোধী বক্তব্যের জন্য অবিলম্বে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এবং স্পীকারকে এই মিথ্যাচার বক্তব্য সংসদের কার্যবিবরণী থেকে মুছে ফেলতে অনুরোধ জানায়। তা না হলে পার্বত্য চট্টগ্রামের দেশপ্রেমিক নাগরিকরা ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারী দেয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন- সচেতন পার্বত্যবাসী কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না, সচেতন পার্বত্যবাসী কমিটির নেতা জাহাঙ্গীর কামাল, কাজী মো. জালোয়া, রূপকুমার চাকমা, রাসেল মারমা, জাহাঙ্গীর আলম, মো. হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়