॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

খাগড়াছড়ি থেকে মনোনিত ৩৩৩নং মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমার বিরুদ্ধে রাষ্ট্র বিরোধী, ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং মিথ্যা তথ্য পরিবেশনের অভিযোগ এনেছেন সচেতন পার্বত্যবাসী নামের একটি সংগঠন। শনিবার (২মার্চ) সকাল ১১টার দিকে ব্যক্তি মালিকানাধীন স্থানীয় একটি কমিউনিটি ক্লাবে সংবাদ সন্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।

সন্মেলনে সংগঠনটির নেতৃবৃন্দরা জানায়, গত ২৬ ফেব্রুয়ারী সংসদ সদস্য বাসন্তী চাকমা মহান জাতীয় সংসদে দেশ প্রেমিক সেনাবাহিনী, ইসলাম ধর্ম বিরোধী এবং মিথ্যাচার তথ্য নিয়ে জাতিকে বিবৃত করেছে। যা একজন সংসদ সদস্যর পক্ষ থেকে এরকম কুরুচিপূর্ণ বক্তব্য আশা করেন না জাতি।

তারা বলেন, সেনাবাহিনী বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি বিভিন্ন দূর্যোগ, অবকাঠামো উন্নয়নসহ নানা উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে সততার সাথে কাজ করে যাচ্ছে। পাশাপাশি সন্ত্রাস দমন, চোরাচালান রোধে অগ্রণী ভূমিকা পালন করছে।
এছাড়া তিনি পার্বত্য এলাকায় বসবাসকারী শান্তিকামী বাঙালীর বিরুদ্ধে ন্যাক্কারজনক বক্তব্য দিয়েছেন। সংসদ সদস্যর এমন বক্তব্যর তীব্র নিন্দা এবং অভিলম্বে তার দেওয়া বক্তব্য জাতীয় সংসদের কার্য বিবরণী থেকে এক্সপানঞ্জ করার জন্য জোর দাবি জানিয়েছে সংগঠনটি।

সংগঠনটির নেতৃবৃন্দরা আরও জানায়, মিথ্যাচার ভরা এমন বিভ্রান্তমূলক বক্তব্য জাতীয় সংসদের কার্য বিবরণী থেকে এক্সপানঞ্জ করা না হলে ভবিষ্যতে তার এ বক্তব্য ইতিহাসে দলিল হয়ে প্রকাশ হবে।

এসময় সংগঠনটির আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না, সমধিকার আন্দোলন রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কামাল, জুরাছড়ি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান রুপ কুমার চাকমা,জুরাছড়ি উপজেলা আ’লীগের সদস্য পল্লব দেওয়ান, সংগঠনটির সদস্য কাজী জালোয়া, জামাল উদ্দীন, মোরশেদা বেগম, ছাত্র নেতা জাহাঙ্গীর আলম এবং হাবিবুর রহমান প্রমুখ।