॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়িতে আওয়ামীলীগের কার্যালয়ের সামনে ককটেল নিক্ষেপ ও বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠন। সোমবার (২৯অক্টোবর) সকাল ১০টায় বিক্ষোভ মিছিলটি নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশ থেকে হামলাকারী সন্ত্রাসীদের অভিলম্বে চিহিৃত করে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয়। বিএনপি-জামায়াত অপশক্তি খাগড়াছড়ি জেলাকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে উল্লেখ করে জড়িতদের শাস্তির দাবী জানানো হয় সমাবেশ থেকে। হামলাকারীদের আটকে ব্যর্থ হলে শহরে যে কোন অপ্রীতিকর পরিস্থিতির দায়ভার প্রশাসনকে নিতে হবে বলে হুশিয়ারী জানান নেতৃবৃন্দরা।

ফরিদুল আলম স্বাধীনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করে সমাবেশ বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাঈনুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা, জেলা কৃষকলীগের আহবায়ক আবুল কাশেম, সদর উপজেলা যুবলীগের সিনি: সহ-সভাপতি দেলোয়ার হোসেন টিটো,সহ-সভাপতি সবুজ দে,পৌর আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো: ফরিদ, ৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক স্বপন দেসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

প্রসঙ্গত: রোববার রাত ৯টা ১০ মিনিটে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে ককটেল হামলা চালায় দুবৃত্তরা। পুলিশ ঘটনাস্থল থেকে ২টি অবিষ্ফোরিতসহ বিস্ফোরণ হওয়া ককটেলের আলামত উদ্ধার করে। এর আগে রাত ৭টার দিকে একই ভাবে মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের ৩টি পেট্্েরাল বোমা হামলার ঘটনা ঘটে।