॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

কক্সবাজার থেকে নিখোঁজ চার ছাত্রকে পুলিশ রাঙামাটি থেকে উদ্ধার করেছে। সোমবার (১০সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের রিজার্ভবাজারস্থ হোটেল রাজুতে অবস্থানকালে তাদের উদ্ধার করা হয়।

নিখোঁজ চার ছাত্র হলো- কক্সবাজারের বাজার ঘাট এলাকার আব্দুল আমিনের ছেলে মো. গালিব, উত্তর রোমানিয়া ছড়া এলাকার জহির আহম্মেদের ছেলে সৈয়দ নকিব, চকরিয়া উপজেলার দরবেশ পাড়ার ফয়েজ উদ্দীনের ছেলে শাফিনুর ইসলাম শাফিন এবং মহেশখালী উপজেলার ফকিরা পাড়ার আকতার কামালের ছেলে শাহরিয়ার কামাল আকিব।

থানা সূত্রে জানা গেছে, কক্সবাজার থেকে রোববার সকালে গালিব, নকিব, শাফিন এবং আকিব স্কুলে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে রাঙামাটিতে চলে আসে। এদিকে সন্তানরা ঘরে না ফেরায় তাদের মা-বাবা চারদিক খবর নিতে শুরু করে এবং কক্সবাজার থানাকে এ ব্যাপারে অবগত করে। এ ঘটনায় গণমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশিত হয়। গণ মাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় রাঙামাটি পুলিশও অভিযানে নামে।

অবশেষে সোমবার দুপুরে গোপন সংবাদে খবর পাওয়া যায় জেলা শহরের হোটেল রাজুতে চার ছাত্র অবস্থান করছে। এসআই শাহ জালালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই চার ছাত্রকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানার হেফাজতে নিয়ে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) লিমন বোস জানান, উদ্ধার হওয়া ওই চার ছাত্রের অভিভাবকদের খবর দেওয়া হয়েছে। তারা সকলে রাঙামাটির পথে রওনা করেছেন বলে জানান পুলিশের এ কর্মকর্তা।