॥ আবু নাছের, বাঘাইছড়ি ॥
কথা রাখছেন মারিশ্যা বিজিবি। তাদের কথা অনুযায়ী রাঙামাটির দূর্গম বাঘাইছড়ি উপজেলার পিছিয়ে পড়া দারিদ্র জনগোষ্ঠিদের চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে।
এদিকে তাদের কথা অনুযায়ী বৃহস্পতিবার (২৪জানুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ২৭ মারিশ্যা জোন ওই উপজেলার সাধারণ মানুষের মাঝে সেবা প্রদান করে ।

মারিশ্যা জোন সূত্রে জানানো হয়- বাঘাইছড়ি উপজেলার লাইল্যাঘোনা গ্রামের সিঙ্গীনালা মাদ্রাসার শ্রেণী কক্ষে দুস্থ, অসহায়, পিছিয়ে পড়া জনগোষ্ঠির প্রায় ২০০জন মানুষের মাঝে এসব চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বিনামূল্যে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান- পাহাড়ের এই দূর্গম এলাকায় আমাদের মত অসহায়, গরীব রোগী যারা টাকার অভাবে চিকিৎসা করাতে না পারার কারণে তাদের পাশে মারিশ্যা জোনের বিজিবি সদস্যরা পাশে দাঁড়ায় সব সময়। দেশের এসব গর্বিত বিজিবির প্রতি তারা এসময় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মারিশ্যা জোনের ক্যাপ্টেন আহমদ নিবরাস খান জানান- উপজেলার প্রায় ২০০ পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। সাথে দেওয়া হয়েছে বিনামূল্যে ওষুধপত্র।

তিনি আরও জানান- এই ফ্রি মেডিকেল ক্যাম্পটি প্রত্যেক সাপ্তাহে চলমান থাকবে। মারিশ্যা জোন বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে এবং ভবিষ্যতে এ ধরণের চিকিৎসা সেবা অব্যাহত রাখা হবে বলে ক্যাপ্টেন জানান।