॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

“পুলিশের সঙ্গে কাজ করি, মাদক জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এ স্লোগানে খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ি জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে শনিবার সকালে পৌর টাউনহল চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান প্রদক্ষিন করে পুনরায় টাউনহলে এসে আলোচনা সভা সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান করে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহ উদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, জেলা প্রশাসকের প্রতিনিধি উপজেলা ইউএনও শামসুন্নাহার, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি কমিউনিটি পুলিশ সদস্য সুদর্শন দত্ত প্রমূখ।

এতে বক্তারা বলেন, কমিউনিটি পুলিশ মাদক জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গঠনে সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। সে সাথে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ অগ্রনি ভূমিকা পালনের পাশাপাশি অপরাধ নির্মুলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করলে অনৈতিক কর্মকা- ও সন্ত্রাস নির্মুল করা সম্ভব বলে বক্তরা মন্তব্য করেন।

পরে পুলিশিং ডে উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও পুলিশ হেডকোয়ার্টাস থেকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং এক সদস্যকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন অতিথিরা।