আজগর আলী খান, উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে প্রানঘাতী নভেল ১৯ করোনা ভাইরাস। এর থেকে রক্ষা পায়নি এ প্রিয় জন্মভুমি বাংলাদেশ। এ মহামারী ভাইরাসের কবল থেকে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার মানুষকে রক্ষা করতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ভাবে দিনরাত উপজেলার এ প্রান্তর থেকে অন্য প্রান্তর ছুটে বেড়াচ্ছেন রাজস্থলী উপজেলার দক্ষ প্রশাসক শেখ ছাদেক।

তিনি কখনো ছুটছেন জনসাধারনকে সচেতন করতে,কখনো ছুটছেন দরিদ্র অসহায় মানুষের খাদ্য সামগ্রী পৌছে দিতে। আবার কখনো ছুটে যাচ্ছে রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া,ইসলামপুর, শপিপুর ও রাজস্থলী বাজারের দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং রাখতে।

নির্বাহী অফিসারের এ নিরন্তন ছুটে চলা শুধু এ উপজেলার মানুষকে একটু সেবা দেয়া। দম ফেলানোর সময় নাই নির্বাহী অফিসার শেখ ছাদেকের। তিনি যে এত ওয়াদা বদ্ধ কি ভাবে রাজস্থলী উপজেলাকে করোনা মুক্ত রাখা যায় সে চেষ্টা।

তিনি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, বিভিন্ন লাইন ডিপার্টমেন্টের কর্মকর্তা, সেনাবাহিনী, পুলিশ বাহিনী, জনপ্রতিনিধিগনের সমন্বয়ে একযোগে কাজ চালিয়ে যাচ্ছেন।

তিনি সার্বক্ষনিক সামাজিক যোগাযোগ, মুঠোফোনের মাধ্যমে গোটা রাজস্থলী উপজেলার সকল শ্রেনী পেশার মানুষের সাথে নিরলস ভাবে যোগাযোগ করে আসছেন।করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে মানুষকে ঘরে রাখতে নানা পদক্ষেপ গ্রহন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেকের এসব ইতিবাচক কর্মকান্ড উপজেলার সাধারন মানুষের হ্নদয়ে একটি গ্রহন যোগ্য স্থান নিয়েছে। দুরন্ত ছুটে চলা অবিরাম জীবনের অর্থ খুজে ফেরা এ মানুষটি নিজেও জানেন, প্রানঘাতী করোনা ভাইরাস কতটা ভয়ংকর। তবু ও ভয় কে জয় করে সাধারন মানুষ কে বাচাঁতে এবং সচেতন করতে নিরলস কাজ করে যাচ্ছেন। নির্বাহী অফিসারের অক্লান্ত পরিশ্রমে বাড়ছে এ রাজস্থলী উপজেলার দুর্গম এলাকার হতদরিদ্র অসহায় কর্মহীন মানুষের মাঝে সচেতনতা।

নির্বাহী অফিসার শেখ সাদেক বলেন, আমি সেনাবাহিনী, থানার ওসিসহ নিজেদের জীবনের ঝুকি নিয়ে মানুষকে করোনা থেকে রক্ষা করতে পরিশ্রম করছি। মানুষ নিজ নিজ সচেতন না হলে আমরা কি সম্ভব গোটা রাজস্থলী উপজেলাকে ঠিক রাখা।

রাজস্থলীতে তিনজন লোক নারায়নগন্জ থেকে এসে রাজস্থলী সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছে।তাদের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। আশা করি তারা সুস্থ আছেন। তাই সকলের কাছে আমার বিশেষ অনুরোধ দয়া করে কেউ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।নিজে বাচুঁন অন্য কে বাচঁতে সহায়তা করুন।