জেলা প্রতিনিধি। হিলরিপোর্ট

খাগড়াছড়ি: করোনা ভাইরাস বিস্তারের শুরু থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলায় কর্মহীন হয়ে পড়া অসহায়দের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ত্রান সামগ্রী বিতরন করা শুরু হয়েছে। গুইমারা সদর ইউনিয়নে ২৫ ও ২৬ এপ্রিল শনিবার ও রবিবার দুই দিনে বিভিন্ন এলাকায় ২৮০ পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এসময় গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, একটি বাড়ি একটি খামার কর্মকর্তা শান্তুনু মহাজন, ওয়ার্ড মেস্বার সহ স্থানীয় নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দরা হোম কোয়ারেন্টাইনে থাকা ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে খোঁজখবর নিয়ে ত্রাণ নিয়ে ছুটছেন মানুষের বাড়ি বাড়ি। পাশাপাশি সকলের মধ্যে সচেতনতা সৃষ্টিতে স্থানীয়দের আহবান করে স্বাস্থ্য বিধি নিয়ে।

জনসচেতনতা সৃষ্টি সহ করোনার সংক্রমণ রোধে সকাল থেকে রাত পর্যন্ত হাট-বাজারগুলো পরিদর্শন অব্যাহত রেখেছে। জনপ্রতিনিধিদের পক্ষ থেকে কর্মহীন খেঁটেখাওয়া মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে।

একই সাথে সাধারণ জনগনকে ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে পরামর্শ দেওয়া হচ্ছে। করোনার প্রভাব মোকাবেলায় গুইমারা বন্ধ রয়েছে সকল প্রকার দোকানপাট ও যানবাহন। ফলে কষ্টে থাকা দিনমজুর-খেঁটেখাওয়া মানুষগুলো ত্রান পেয়ে উপজেলার জনপ্রতিনিধিদের দীর্ঘায়ু কামনা করছেন।