আল-মামুন, জেলা প্রতিনিধি

খাগড়াছড়ি: পাহাড়বাসীর প্রানের উৎসব বৈসাবি ও বাংলা শুভ নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এ সময় তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরোয়া পরিবেশে উৎসব পালনের আহ্বান জানিয়ে শুভেচ্ছাবার্তায় পাহাড়ের সকল জাতিসত্তার ঐতিহ্যবাহী বর্ষবরণ ও বিদায়ের সকল দু:খ গ্লানি ভুলে করোনা প্রতিরোধের মাধ্যমে প্রাণঘাতি মহামারি মোকাবেলায় সকলের প্রচেষ্টা অব্যাহত রাখার আহবান জানান।

সে সাথে ‘বর্ষ বিদায় ও নববর্ষ’ উপলক্ষে পাহাড়ের বসবাসরতদের জাতির মধ্যে চাকমাদের ‘বিজু’, মারমাদের ‘সাংগ্রাই’, ত্রিপুরাদের ‘বৈসু, বাঙালিদের নববর্ষ জোয়ারে ভাসছে সবুজ পাহাড়। এই উৎসবলগ্নে তিনি সকল জাতি-ধর্ম-দল-মত নির্বিশেষে বর্ষ বিদায় ও বর্ষ বরণের শুভেচ্ছা জানিয়ে সরকারের স্বাস্থ্য সচেতনতার নির্দেশনা মেনে দেশকে করোনা মুক্তিতে ভুমিকা পালনের জন্য নিজ নিজ অবস্থান সচেতন থাকার আহ্বান জানান।

নিজ নিজ ঘরে থেকে নিজস্ব কৃষ্টি সংস্কৃতি সংরক্ষণ করে বৈসাবী পালনসহ করোনা সংক্রমণ প্রতিরোধে রাষ্ট্রিয় নির্দেশনা মেনে প্রাণঘাতি মহামারী করোনা থেকে মুক্তি লাভের জন্য প্রার্থণা করেন তিনি। এ সময় তিনি সকলের সুখ, সুস্বাস্থ্য,সমৃদ্ধি ও শান্তিময় জীবণ কামনা করে স্বল্প সময়ের মধ্যে সরকারের স্বাস্থ্য নির্দেশনা মেনে চলার মাধ্যমে এ সংকট কাটিয়ে উঠা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন।