উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: সারা বিশ্বে করোনা প্রার্দুভাব ছড়িয়ে পড়ায় তা প্রতিরোধে উদ্যােগ নিয়েছেন সরকার ও বেসরকারী সংস্থা। তারই ধারবাহিকতায় রাজস্থলীতে করোনা প্রতিরোধে অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজারসহ বিভিন্ন স্বাস্থ্য উপকরন সামাজিক দুরত্ব বজায় রেখে বিতরন করছে বেসরকারি এনজিও সংস্থা আশিকা উন্নয়ন সংস্থা।

মঙ্গলবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে দুপুর ১২ টায় প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা উপস্থিত থেকে এ সামগ্রী বিতরন করেন। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, আশিকা উন্নয়ন সংস্থার জেলার সমন্বয়ক বিমল চাকমা ও উপজেলা প্রকল্প সমন্বয়ক সুবিমল তঞ্চঙ্গ্যা ।

রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নের ৭০ পরিবারের মাঝে উক্ত সামগ্রী বিতরনের কথা রয়েছে।

এ সব স্বাস্থ্য সামগ্রীর মধ্যে রয়েছে-ডেটল সাবান,৭০০ টি, প্রতি পরিবারে ১০ টি,বালতি ডাকনাসহ ৭০ টি, প্রতিপরিবারে একটি, টিস্যু ১৪০ টি, প্রতিপরিবারে ২ প্যাকেট, মাস্ক ৩৫০ টি, ৫টি করে, পানির মগ ৭০টি প্রতিপরিবারে ১ টি করে, হুইল পাউটার ৫০০ গ্রামের, ৩৫০ টি, প্যাকেট প্রতি পরিবারে ৫ প্যাকেট করে এবং বিভিন্ন সচেতনতামুলক ব্যানার ফেস্টুন লিফলেট শতাধিক।

এছাড়া ও রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিক্ল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমার কাছে একটি অক্সিজেন সিলিন্ডার এবং একটি নেবুলেইজার সেট প্রদান করা হয়।

অপর দিকে আশিকার অর্থায়নে উপজেলার সোনালী ব্যাংকের পাশে আগত জনসাধারনের জন্য হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়।উল্ল্যেখ যে সারা বিশ্বে কোভিট ১৯ করোনা ভাইরাসের প্রার্দুভাব প্রতিরোধ করতে সরকারের পাশা পাশি বেসরকারি এনজিও সংস্থা এ উদ্যােগ হাতে নিয়েছেন।