স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতেও রাঙামাটির বরকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ দিন ধরে ৪ জন চিকিৎসক কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। অনুপস্থিত চিকিৎসকগণ হলেন- বরকল স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডাঃ নিশান, মেডিকেল অফিসার ডাঃ জান্নাতুল ফেরদৌস তানিয়া, মেডিকেল অফিসার ডাঃ অনন্যা দাশ ও ডেন্টাল সার্জন মোঃ ইব্রাহিম।

সোমবার (১৩ এপ্রিল) বিকেলে তথ্য নিশ্চিত করেছেন, বরকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ শিব্বির আহমেদ।

তিনি জানান, গত এক সপ্তাহ ধরে তাঁরা কর্মস্থলে নেই। তাছাড়া এক সাথে সবাই দায়িত্বরত অবস্থায় থাকলে কেউ সংক্রমিত হলে রোগিদের চিকিৎসা সেবা দেয়ার মত কেউ থাকবে না। সেজন্য তাঁরা বিনা ছুটিতে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে চলে গেছেন বলে জানান।

বরকল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মংক্যছিং সাগর জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে বেশ কয়েকজন চিকিৎসক কিছুদিন ধরে অনুপস্থিত আছেন বলে শুনেছেন তিনি। তবে এ বিষয়ে তিনি কোন কিছু জানেন বলে জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় সরকার চিকিৎসকদের ছুটি বাতিল করেছে ঠিকই কিন্তু বরকল উপজেলার ৪ চিকিৎসক কবে থেকে অনুপস্থিত জানে না কর্তৃপক্ষ। গত ৪ এপ্রিল থেকে বরকল উপজেলায় ৪ জন চিকিৎসক বিনা ছুটিতে কর্মস্থল ত্যাগ করেন।

এরমধ্যে ডাঃ অনন্যা দাশ বিয়ের আর্শীবাদে গেছেন, ডাঃ তানিয়ার পারিবারিক সমস্যার কারণে বাড়িতে চলে গেছেন, ডাঃ নিশান রাঙামাটি মেডিকেলে কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সদস্যভুক্ত করায় তিনি রাঙামাটি শহরে থাকেন এবং বাকি চিকিৎসক ডাঃ মোঃ ইব্রাহিম কোথায় আছে তা জানা যায়নি।

এবিষয়ে রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, এ বিষয়ে তিনি কোন কিছুই জানেন না। তবে এটি যদি সত্য হয় তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।