আজগর আলী খান, উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: রাঙামাটির রাজস্থলী থানা পুলিশের করোনা ভাইরাস প্রতিরোধে গনসচেতনামুলক প্রচার প্রচারনা কার্যক্রম অব্যাহত রয়েছে। শনিবার (৪ এপ্রিল)  পুলিশের সদস্যরা এমন কি অফিসারবৃন্দসহ প্রতিটি ইউনিয়নের গ্রামে গ্রামে গিয়ে করোনার প্রভাব এবং সচেতনায় বিষয়ে প্রচারণা চালাচ্ছেন।

এর মধ্যে- উপজেলার নারামুখ পাড়া, হাজী পাড়া, চুশাক পাড়া, গামারী বাগান, ইসলামপুর, গাইন্দ্যা, আমছড়া পাড়া ও বাঙালহালিয়া এলাকায় গিয়ে বিশ্ব মহামারি কোভিট- ১৯ করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনামূলক লিফলেট বিতরন এবং মাইকিং ও জীবানুনাশক স্প্রে ছিটানো হয়েছে।

এ সময় তারা করোনা ভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশনা মোতাবেক বাইরে ঘোরাফেরা না করে বাড়ীতে থাকা, সাবান বা লিকুইট জাতীয় লোশন দিয়ে হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা, সামাজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করাসহ বিভিন্ন সচেতনতামুলক তথ্য প্রচার করে জনগনকে উদ্বৃদ্ধ করছে।

রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজল আহাম্মদ খান বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস প্রতিরোধে এলাকার সর্বস্তরের জনসাধরনকে সচেতন করার লক্ষে আমরা নিয়মিত মাইকিং ও মাস্ক বিতরন, জায়গায়,জায়গায় জীবানুনাশক স্প্রে ছিটানোসহ সকল নিরাপত্তা বিষয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এ ক্ষেত্রে আমাদের পুলিশের কোন ছুটি নেই।

মাননীয় পুলিশ সুপার রাঙামাটি মহোদয় সার্বক্ষনিক এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। তার নির্দেশনায় সকলেই মিলে এ কার্যক্রমে অংশ নিচ্ছি। পাশাপাশি উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, মিডিয়ার সকলের প্রচেষ্টায় সার্বিক সহযোগিতা প্রদান করে আসছে।

জীবানুনাশক স্প্রে ছিটানোর সময় উপস্থিত ছিলেন,ওসি মফজল আহাম্মদ খান,ওসি তদন্ত, সৈয়দ ওমর ফারুক, এস আই, হিল্লোল বড়ুয়া, এস আই,মোঃ ইয়াসিন, পি এস আই মাহবুবুর রহমান, এ এস আই শাহাদাৎ হোসেন, এ এস আই মানিক শর্মা প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানান, জনগনকে করোনা ভাইরাস সংক্রমন হতে সচেতন হবার লক্ষে সব এলাকায় পুলিশ ও সেনাবাহিনী এমন কি বিভিন্ন মিডিয়ার সাংবাদিক ভাইরা সার্বক্ষনিক সহায়তা আসছেন।