স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটি শহর থেকে করোনায়  আক্রান্ত  হয়েছে কিনা সন্দেহে দু’জন ব্যক্তির  রক্তের নমুনা চট্টগ্রামের পরিক্ষাগারে পাঠানো হয়েছে। সোমবার (০৬এপ্রিল) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ।

এনডিসি উত্তম কুমার দাশ বলেন-  চট্টগ্রামের দামপাড়ায় করোনা ভাইরাস পজেটিভ লকডাউনকৃত এলাকার একটি দোকানে  রাঙামাটির একজন ব্যক্তি চাকুরী করতো। তিনি রোববার দিনগত রাতে রাঙামাটি শহরের ঝুইলক্ক্যা পাহাড়ের নিজ বাড়িতে  আসলে স্বাস্থ্য বিভাগের লোকজন খবর পেয়ে তার রক্তের নমুনা সংগ্রহণ করে এবং সোমবার সকালে রক্তের নমুনা পরিক্ষার জন্য চট্টগ্রামের পরিক্ষাগারে পাঠানো হয়। এছাড়াও ওই ব্যক্তির পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেছে জেলা প্রশাসন।

রাঙামাটি সিভিল সার্জন ডা: বিপাশ খীসা বলেন, করোনা ভাইরাস পরীক্ষার জন্য সরকার থেকে প্রতিটি জেলা থেকে সন্দেহ ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করতে বলেছে। এর মধ্যে  রাঙামাটি শহরের দু’টি এলাকা থেকে দু’জন ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের পরিক্ষাগারে পাঠিনো হয়েছে। যে দু’ব্যক্তি রক্ত সংগ্রহ করা হয়েছে তারা দু’জনে সর্দি, কাশি ও জ¦র নিয়ে নিজ  বাড়িতে  অবস্থান করছেন বলে যোগ করেন তিনি।

তিনি আরো বলেন, রাঙামাটির জেলার বিভিন্ন এলাকা থেকে করোনা ভাইরাসের লক্ষন আছে এমন লোকদের রক্তের নমুনা সংগ্রহ করে পরিক্ষাগারে পাঠানো হবে।