উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: কাপ্তাই সেনা জোনের আওতাধীন বাঙ্গালহালীয়া, কংসখই পাড়া, বাজার, পাড়া, নোয়া পাড়া, খাগড়াছড়ি পাড়া, কুইক্যাছড়ি পাড়া এলাকায় বসবাসরত প্রায় ১০০ পাহাড়ী-বাঙ্গালীর পরিবারের কাছে বুধবার সকাল ১১টায় খাকড়াছড়ি পাড়া বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর কাপ্তাই সেনা জোন।

পাহাড়ি অঞ্চলগুলো অত্যন্ত দূর্গম হওয়ায় সাধারণ মানুষের কাছে যথাযথ সাহায্য পাঠানো বেশ কঠিন ও কষ্টসাধ্য একটি ব্যাপার। আর এই কাজটিই সম্ভব করেছে বাংলাদেশ সেনাবাহিনীর কাপ্তাই জোনের অধীন রাজস্থলী সাব জোন ও বাঙ্গালহালীয়া সাব জোন ।

এলাকাবাসী জানান, তারা সেনাবাহিনীর পক্ষ থেকে ,ডাল,আটা,চিনি,সুজি,সেমাই, ডানো গুড়া দুধ,নুডলস এবং লবন ইত্যাদি নিত্য প্রয়োজনীয় সামগ্রী পেয়েছেন। সেনাবাহিনীর এই ধরনের কাজে তাহারা অত্যন্ত খুশি।

করোনা মহামারীর প্রাক্কালেই জনসাধারণের পাশে এসে দাড়িয়েছিলো বাংলাদেশ সেনাবাহিনী. কাপ্তাই জোন। যতদিন পর্যন্ত এই সংকট থাকবে ততদিন বাংলাদেশ সেনাবাহিনী করোনায় কর্মহীনদের পাশে থাকবে।

বিতরন কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কাপ্তাই জোনের উপ অধিনায়ক মেজর মোঃ মনজুর হোসেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন,রাজস্থলী সাবজোন অধিনায়ক ক্যাপ্টেন নাজমুস সাকিব, লেফট্যানেন্ট অাবু সালেহ মোঃ,তানজিল,সিনিয়র ওয়ারেন্ট অফিসার, মোঃ লিয়াকত অালী, সিনিয়র ওয়ারেন্ট অফিসার অাবদুল হাকিম,ওয়ারেন্ট অফিসার মোঃ,মিলন মিঞা প্রমুখ।

বিতরন কালে জোন উপধিনায়ক বলেন,করোনা মহামারি হওয়াই এ অঞ্চলের সাধারন মানুষ কর্মহীন হয়ে পড়ে। মানুষ দিন দিন অনাহারে থাকছে, তাদের মানবিক চিন্তা করে কাপ্তাই জোন অধিনায়ক লেঃ কর্ণেল তৌহিদুজ্জামান মহোদয়েরর বিশেষ উদ্যাগে এ ত্রান সহায়তা প্রদান করা হয় । ভবিষৎ সেনাবাহিনীর এ ত্রান কার্যক্রম অব্যাহত থাকবে।