জেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

খাগড়াছড়ি: প্রাণঘাতি মহামারি করোনার আঘাতে অসহায়,কর্মহীন ৩ হাজার দুস্থ অসহায় পরিবারের মাঝে ব্যাক্তিগত উদ্যোগে ত্রান সামগ্রী বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল আনুষ্ঠানিক ভাবে জেলা সদরের খাগড়াপুর এলাকায় এসব ত্রান বিতরণ করেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে প্রথম দিন ৪’শ পরিবারকে জনপ্রতি ৫ কেজি চাল,১ কেজি আলু,আধা কেজি তেল, আধা কেজি ডাল, আধা কেজি লবণ ও আধা কেজি পেঁয়াজ তুলে দেওয়া হয়।

পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, মহামারি করোনা ভাইরাস প্রভাবে পৌর এলাকার কর্মহীন অসহায় মানুষের সাধ্যমত পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে নিজের ব্যাক্তিগত ভাবে উদ্যোগ নিয়ে মানুষের কষ্ট লাগবের চেষ্টা করার কথা জানিয়ে তিনি এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান। এছাড়াও পর্যায় ক্রমে পৌর ওয়ার্ডগুলোতে ৩ হাজার মানুষের মধ্যে এই ত্রান বিতরণ করা হবে বলে তিনি জানান।

ত্রান হাতে পেয়ে হালিমা বেগম,মফিজ মিয়া জানান, কাজ কর্ম না থাকায় আমরা পরিবার নিয়ে যখন খ্বু কষ্টে সময় পার করছিলাম তখন পার্থ ত্রিপুরার এ ব্যাক্তিগত উদ্যোগে আমাদের কষ্টের মাঝে কিছুটা হলে স্বস্তির নিশ্বাস ফেলছি। এ সময় তারা পার্থ ত্রিপুরার জন্য দোয়া করেন অসহায় মানুষগুলো।