॥ স্টাফ রিপোর্টার ॥

 রাঙামাটির কাউখালী উপজেলায় তরুণ কান্তি চাকমা (৫০) নামের সরকারি প্রাইমারী স্কুলের এক শিক্ষককে অস্ত্রসহ আটক করেছে যৌথবাহিনী। মঙ্গলবার (১৭ডিসেম্বর) দিনগত গভীর রাতে তাকে আটক করা হলেও বুধবার দুপুরে কাউখালী থানায় তাকে হস্তান্তর করা হয়।

যৌথবাহিনী ও পুলিশ সূত্রে জানানো হয়- মঙ্গলবার দিনগত গভীর রাতে গোপন সংবাদের কাউখালী উপজেলার দুর্গম এলাকা ঘিলাছড়ি আনসার ক্যাম্পের পাশে অস্ত্রসহ কিছু সন্ত্রাসী অবস্থান করছে। খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে শিক্ষক তরুণ কান্তি চাকমাকে আটক করা হয়। তবে অন্যান্য সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়। এসময় তার কাছ থেকে ১টি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সূত্রটি আরও জানায়, আটককৃত তরুণ উপজেলার হাজাছড়ি গ্রামের নাগর চাঁন চাকমার ছেলে এবং পানছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

কাউখালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাসান উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত তরুণ কান্তি চাকমা শিক্ষকতার পাশাপাশি পাহাড়ের আঞ্চলিক সংগঠন প্রসীত গ্রুফের ইউপিডিএফ রাজনীতির সাথে জড়িত। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলে যোগ করেন পুলিশের এ কর্মকর্তা।