॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির কাউখালী উপজেলায় আ’লীগ-বিএনপি সংঘর্ষে মো. বাছির উদ্দীন (৩০) নামের এক যুবলীগের নেতা নিহত হয়েছে। এত উভয় পক্ষের ১৩জন আহত হয়েছেন। রোববার (৩০ ডিসেম্বর) সকালে উপজেলার ঘাগড়া ইউনিয়নে পৃথক দু’টি ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে।

আহতরা হলেন- আলমগীর (৩২), মণির হোসেন (৩১), শহিদুল ইসলাম (৪৫), হানিফ (২২), নাছির উদ্দীন (৩২), বেলাল হোসেন (২৮), মাকসুদ আলম (৩৪), সাজ্জাদ (৩০), আব্দুল মোতালেব (৫০) শাহেদা আক্তার (৪০), মামুন (১৮), মো. শাহীন (২৫) এবং ওমর ফারুক (৩১)

স্থানীয় সূত্রে জানা গেছে- ঘাগড়া ইউনিয়নের কাশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের এক কিলোমিটার অদূরে অবস্থান করা ঘাগড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাছির উদ্দীন ও তার কর্মীদের উপর হামলা চালায় স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা।

এ ঘটনায় যুবলীগ নেতা বাছিরসহ ৯জনআহত হয়। এসময় ঘটনাস্থল থেকে তার কর্মীরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। আহতদের মধ্যে যুবলীগ নেতা বাছিরের অবস্থা অবনতি হলে তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। চট্টগ্রামের একটি প্রাইভেট মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় বাছির মারা যায়।

অপরদিকে একই ইউনিয়নের রাঙিপাড়া এলাকায় বিএনপি-আ’লীগ সংঘর্ষ বাধে। এতে সেখানে উভয় পক্ষের ৪জন আহত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম। ইউএনও জানান- পরিস্থিতি শান্ত রাখতে সব রকম চেষ্টা চলছে।