॥ আবু নাছের ॥

বাঘাইছড়ি উপজেলার ২৭ বিজিবি মারিশ্যা জোন পরিচালিত কাচালং বর্ডার গার্ড পাবলিক স্কুলে বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠান, বনভোজন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষার্থী ও অভিভাবকদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ফেব্রুয়ারী) সকালে উপজেলার এগাত্তর পার্কে এ মিলন মেলা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান ২৭ বিজিবি মারিশ্যা জোন কমান্ডার লেঃ কর্নেল মাহাবুবুল ইসলাম পদাতিক।

বিদ্যালয় পরিচালনা কমিটির সমন্বয়ক ও কাচালং সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে দৃষ্টিনন্দন ও মনমুগ্ধকর আয়োজনের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠানের কর্মসূচি।

সকলের অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন ইভেন্ট, সাংস্কৃতিক ও আলোচনা সভা আয়োজনের পর দুপুরের খাবারে অংশ নেন আগত অতিথিরা।

আলোচনা অনুষ্ঠানে জোন কমান্ডার মাহাবুবুল ইসলাম শিক্ষার্থীদের সু -শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ এলাকা ও জাতির কল্যানে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, ভুল থেকে শিক্ষা নিয়ে তার অভিজ্ঞতা কাজে লাগিয়ে শিক্ষিত হতে হবে। অদূর ভবিষ্যতে এই বিদ্যালয়ে অষ্টম শ্রেনির পাঠদান কার্যক্রম শুরু এবং পরবর্তীতে এসএসসি পর্যন্ত তা উন্নতি করার আশাবাদ ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. জাফর আলী খান, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও বাঘাইছড়ি উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা মোঃ গিয়াস উদ্দিন আল মামুন, বাঘাইছড়ি উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ আবুল বাসার ও বিদ্যালয়ের শিক্ষক, এলাকার গনমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।