উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় করোনা উপসর্গ নিয়ে খুই অং প্রু মারমা (২৬) নামের এক পুরুষ নার্সের ‌মৃত্যু হয়েছে। রােববার (৩১মে) সন্ধ্যায় উপজেলার ২নং রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। তিনি ওই এলাকার উথোয়াই প্রু মারমার ছেলে।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত ব্যক্তি খুই অং মারমা চট্রগ্রামের রয়েল হাসপাতাল এর সিনিয়ার নার্স হিসাবে কর্মরত ছিলেন। গত ১০-১২দিন তিনি জ্বরে আ্ক্রান্ত ছিলেন। কিন্তু তিনি কোন চিকিৎসা না নিয়ে গত২দিন আগে তার কর্মস্থল থেকে ছুটি নিয়ে নিজ বাড়িতে অবস্থান করছিলেন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মারা যাওয়া যুবক গত দু’দিন আগে চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে আসে। তিনি জ্বরে আক্রন্ত ছিলেন বলে ওসি যোগ করেন।

২ নং রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক জানান, মারা যাওয়া যুবক ২ দিন আগে চট্টগ্রাম থেকে এসে তার গ্রামের বাড়ীতে আসে। বাড়িতে থাকা অবস্থায় তিনি জ্বরে আক্রন্ত ছিলেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল এবং উপজেলা স্থাস্হ্য কর্মকর্তা ডা: মাসুদ আহমেদ চৌধুরী ঐ যুবকের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে জানান, উপজেলা হাসপাতাল হতে ডাক্তার এবং ল্যাব টেকনিশিয়ানরা ঘটনাস্থলে গিয়ে মৃত যুবকের নমুনা সংগ্রহ করেছে এবং তা পরীক্ষা করার পর জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা।

তারা আরও জানান, উপজেলা সদর হাসপাতাল হতে পিপিই নিয়ে যথাযথ স্থাস্হ্য বিধি মেনে ঐ যুবকের মরদেহ সৎকার করা হবে এবং তাঁর পরিবারের সদস্যদেরকে হোম কোয়ারেন্টাইন রাখা হবে।