উপজেলা প্রতিনিধি। হিলরিপোর্ট

কাপ্তাই: সংস্কৃতি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষ্যে রাঙামাটির কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুকে ঘিওে এইসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার বিষয়বস্তু ছিলো- গান, আবৃত্তি এবং ৭ মার্চের ভাষণ। প্রতিযোগিতায় ‘ক ’এবং ‘খ’ বিভাগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকারীদের ভিডিও জেলা পর্যায়ে অংশ নেবার জন্য জেলা শিল্পকলা একাডেমিতে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

প্রতিযোগিতা উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, শিশুদের প্রথমে দেশকে জানতে হবে, বঙ্গবন্ধু এবং মুক্তিযুহবদ্ধকে জানতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা লাল সবুজের একটি পতাকা পেতাম না।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেছেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: মারফুদুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা, উপজেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক সংগীত ব্যক্তিত্ব ফনিন্দ্র লাল ত্রিপুরা। সহযোগিতা করেন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, যুগ্ম সম্পাদক বিপুল বড়ুয়া।প্রতিযোগিতায় তবলা সহযোগিতা করেন উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য অর্নব মল্লিক, অর্নিবান দত্ত শুভ্র।