॥ কাপ্তাই প্রতিনিধি ॥

অপরুপ সুন্দর্যের লীলাভুমি রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ রুহুল আমিন। তিনি এর আগে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট এবং সীতাকুন্ড সহকারী কমিশনার (ভুমি) হিসেবে দায়িত্ব পালন করেন।

এই সময় তিনি ভেজাল বিরোধী অভিযান পরিচালনা ও ভুমি অফিসে ঘুষ, অনিয়ম দূর্ণীতি বন্ধ করার পাশাপাশি সাধারণ মানুষের ভোগান্তি লাগবে দুঃসাহসিক ভুমিকা রাখেন। এছাড়া তাঁর নেতৃত্বে চট্টগ্রাম চিড়িয়াখানার ব্যাপক উন্নয়ন ও আমূল পরিবর্তন সাধিত হওয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রাণিতে সমৃদ্ধ হয় চট্টগ্রাম চিড়িয়াখানা।

নবনিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন মাদারীপুর জেলার মাদারীপুর উপজেলার পানিছত্র গ্রামের সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত ব্যাংকার আমজান হোসেন হাওলাদারের পুত্র। তাঁর জন্ম ১৯৮৫ সালের ১লা ডিসেম্বর। তিনি পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে ২য়। তাঁরর একটি কন্যা রয়েছে বলে জানা যায়।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিজ্ঞান বিভাগ হতে ¯œাতক ও ¯œাতোকোত্তর করে৩০তম বিসিএস পাশ করে ২০১২ সালের ৩ই জুন মাসেপ্রশাসনের চাকুরীতে যোগদান করেন।

এদিকে গত বুধবার বিকালে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এক মনমুগ্ধকর আয়োজনের মধ্য দিয়ে নব নিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনকে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট প্রদান সহ সংবর্ধনার মধ্য দিয়ে বরণ করেছেন কাপ্তাই উপজেলাবাসী।
সমন্বিত সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন। এসময় বিদায়ী নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমকেও ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদানের মাধ্যমে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

কাপ্তাইয়ের বিএন স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গির আলম ও বিকে নূরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা মুক্তিযুদ্ধ কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবুসহ আরও অনেকে। অনুষ্ঠানে উপজেলার সকল প্রশাসনিক কর্মকর্তা, স্কাউটস, সাংবাদিক, শিল্পকলা একাডেমীসহ সকল দপ্তর, সংগঠনের নেতাকর্মী উপস্থিতি ছিলেন।