উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

কাপ্তাই: রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন একটি বন্য হরিণের ছানা উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৯ জুন)দুপুরে উপজেলার ওয়াগ্গাছড়া এলাকায় গিয়ে হরিণের ছানাটি উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা যায়, কাপ্তাই উপজেলার ৫নং ওয়াগ্গা ইউনিউনের ৮নং ওয়ার্ডের বাসিন্দা রাজন দাসের বাসায় গত ২৮ জুন সকালে পালিত ছাগলের গোয়ালে বন থেকে আসা একটি হরিণের ছানা প্রবেশ করে। এরপর ছাগলের মালিক রাজেশ হরিণের ছানাটিকে আটক করে।

স্থানীয় সচেতন কয়েকজন তরুণ বিষয়টি জানার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে হরিণ শাবকের ছবিটি পোষ্ট করে। সেভ দ্যা ন্যাচার অফ বাংলাদেশ কাপ্তাই উপজেলার এর সাধারণ সম্পাদক ওয়াসিম উদ্দীন মামুন সামাজিক যোগােযাগ মাধ্যমে বিষয়টি দেথে কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছারকে অবহিত করলে তিনি তৎক্ষণাৎ কাপ্তাই থানা পুলিশকে হরিণছানাটি উদ্ধার করতে পুলিশ সদস্যদের নির্দেশ দেন।

এরপর সোমবার (২৯ জুন) দুপুরে তিনি এবং কাপ্তাই থানা পুলিশের ওসি নাসির উদ্দীনসহ পুলিশ সদস্যরা হরিণ ছানাটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার জানান, উদ্ধারকৃত হরিন শাবকটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে এবং পরে বন বিভাগ উদ্ধারকৃত হরিণ শাবকটিকে কাপ্তাই ন্যাশনাল পার্কে অবমুক্ত করেছে বলে যোগ করেন তিনি।