উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

কাপ্তাই: রাঙামাটির কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহযোগিতায় উপজেলায় বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১৬ সেপ্টেম্বর) সকালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় দলীয় ভিত্তিতে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ১৪ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান এর সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে বিজয়ী এবং অংশগ্রহণকারী সকল প্রতিযোগীদের পুরস্কার বিতরণ করা হয়।

পুরুষ্কার বিতরণকালে তিনি বলেন, বিজ্ঞানমনস্ক জাতি হিসাবে গড়ে তোলার জন্য এই সমস্ত প্রতিযোগিতার কোন বিকল্প নাই। জীবনের প্রতিটি ক্ষেত্রে বিজ্ঞান অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। পৃথিবীর বুকে বিজ্ঞানে অনেক অগ্রগতি সাধন করেছে বাংলাদেশ। যার প্রকৃষ্ট উদাহরন বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ এর সঞ্চালনায় এই সময় উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নাজমুল হাসান, উপজেলা একাডেমিক সুপারভাইজার সোশেল চাকমা, তথ্যসেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা, কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নূর হোসেন মামুন এবং বিচারক ও শিক্ষা প্রতিষ্ঠান সমুহের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন এবং কেপিএম উচ্চ বিদ্যালয় রানারআপ হবার গৌরব অর্জন করে।