স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে ৩হাজার ২৩ লিটার চেলাইমদ, নৌকা (ইঞ্জিন চালিত বোট), অটোরিকশা (সিএনজি) এবং দু’জনকে আটক করা হয়েছে। মঙ্গবার (১৫ডিসেম্বর) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন- কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন।

আটককৃত ব্যক্তিরা হলেন, উপজেলার রাইখালী ইউনিয়নের ডুলুছড়ি গ্রামের মৃত হ্লাক্রই প্রু মারমার ছেলে আনু প্রু মারমা (৪৭) এবং স্যামং মারমার ছেলে সায়মন মারমা (২৫)।

ওসি নাছির উদ্দিন বলেন, কাপ্তাইয়ে দিনদিন মাদকদ্রব্যর ব্যবহার বাড়ছে। তাই পুলিশ মঙ্গলবার দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের মিশন এলাকায় কর্ণফুলী নদী দিয়ে বোটযোগে চোলাই মদের একটি চালান যাচ্ছে এমন সংবাদে ওই এলাকায় অভিযান চালিয়ে তিন হাজার লিটার চোলাই মদ, একটি ইঞ্জিন চালিত নৌকা এবং চালানের সাথে জড়িত দু’জনকে আটক করে। তবে বোটে থাকা অপর চারজন পালিয়ে যায়। জব্দকৃদ মালামালের মূল্য আনুমানিক ৯লাখ টাকা। আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলে ওসি যোগ করেন।

অপরদিকে চন্দ্রঘোনা থানা পুলিশ মঙ্গলবার দিনগত রাতে রাইখালী ইউনিয়নের খন্তাকাটা এলাকায় অভিযান চালিয়ে একটি ২৩লিটার চোলাই মদসহ মদ পরিবহনকারী অটোরিকশা জব্দ করে। এসময় অটোরিকশা চালককে আটক করে থানা হেফাজতে নিয়ে আসা হয়।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।