বিশেষ প্রতিনিধি । হিলরিপোর্ট

কাপ্তাই: রাঙামাটির সেনা রিজিয়নের কাপ্তাই সেনা জোনের ২৩ইস্ট বেঙ্গল এর উদ্যোগে ১ মিনিটের ঈদ বাজার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১মে) সকালে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট (বিএসপিআই) মাঠে প্রধান অতিথি থেকে কার্যক্রমটির উদ্বোধন করেন, কাপ্তাই জোনের অধিনায়ক লে: কর্ণেল তৌহিদ উজ্জামান।

উপজেলার শতাধিক অসহায় পরিবারকে এই ঈদ উপহার প্রদান করা হয়েছে। উপহার সামগ্রীর মধ্যে ছিলো- চাল, মিষ্টি কুমড়া, মিনি লাক্স, ডাল, আলু, তেল, লবন, চিনি, সেমাই, লুঙ্গি, শাড়ী, গুড়ো দুুধ এবং একটি করে ব্যাগ।সামাজিক দুরত্ব বজায় রেখে সেনা জোনের সদস্যরা অসহায়দের মধ্যে উপহার বিতরণ করেন।

এই সময় সেনাবাহিনীর উপহার নিতে আসা কাপ্তাই ব্যাঙছড়ি মুসলিম পাড়ায় বাসিন্দা অংখ্রাপু মারমা, ব্যাঙছড়ি মারমা পাড়ার মুইহ্লাসিং মারমা, কাপ্তাই মুরগির টিলার বাসিন্দা আইয়ুব, কাপ্তাই জেটিঘাট এলাকার লাকি আক্তার সাংবাদিকদের জানান, তাদের সুখে দুখে সবসময় পাশে এসে দাঁড়ান সেনা বাহিনী। তারা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানান।

পরে কাপ্তাই সেনা জোনের অধিনায়ক সাংবাদিকদের বলেন, কোভিড-১৯ ভাইরাস সারা বিশ্বসহ বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। তাই এর সংক্রমনরোধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক আমরা দিন-রাত কাজ করে যাচ্ছি। আমরা প্রতিনিয়ত মানুষকে সচেতন করে যাচ্ছি।তারই ধারাবাহিকতায় ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়ার নির্দেশনা এবং রাঙামাটি রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে কাপ্তাই জোন সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট মাঠে এই ব্যতিক্রমী বাজারটি পরিচালনা করেন।

তিনি আরোও জানান, সেনাবাহিনীর সদস্যরা পুরো বাজার এলাকায় জীবাণুমক্ত করার পর নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে টেবিলে সকল পন্য সাজিয়ে রাখেন এবং আগতরা বাজারে প্রবেশ পথে হাত ধৌত করে জীবাণুমুক্ত করে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি টেবিল হতে এ সামগ্রী তুলে নেন।

উল্লেখ্য যে, সেনাবাহিনী প্রান্তিক কৃষকদের হতে এ সবজি ক্রয় করে বর্তমান করোনা পরিস্থিতিতে ধর্ম ও বর্ণের ভেদাভেদ ভুলে এলাকার হতদরিদ্র ও অসহায়দের ঈদের আনন্দ পৌছে দিতে বিনামূল্যে কাপ্তাই সেনা জোনের উদ্যোগে ১মিনিটের ঈদ বাজার আয়োজন করেন।