॥ কাপ্তাই প্রতিনিধি ॥

 রাঙামাটির কাপ্তাই উপজেলায় ৩৪জন প্রবাসীকে হোম কোয়রেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেছেন উপজেলা প্রশাসন। বুধবার (১৮মার্চ) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ আহম্মেদ রাসেল।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, পহেলা মার্চ থেকে ১৮মার্চ পর্যন্ত বিদেশ ফেরত ৩৪জন প্রবাসি আসে। এদের মধ্যে চন্দ্রঘোনা এলাকায় ১২জন এবং কাপ্তাই সদরে ২২জন রয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের ১৪দিন নিজ ঘরে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ আহমেদ রাসেল বলেন, উপজেলায় এইবার ৩৪জন বিদেশ ফেরত প্রবাসী সনাক্ত করা হয়েছে। আমরা তাদের সকল তথ্য সংগ্রহ করেছি এবং তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেছি। তারা যেন অবাধে ঘুরাফেরা করতে না পারে সেব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা,ইউনিয়ন পরিষদ ও থানাকে অবহিত করা হয়েছে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী বলেন, যারা বিদেশ হতে ইতি মধ্যে কাপ্তাই আগমন করেছেন, তারা যেন কোন কারনে বাহিরে অবাদে চলাফেরা না করে, কারও সাথে না মিশে। মুখে মাস্ক ব্যবহার করে এবং সাবান দিয়ে সব সময় হাত পরিস্কার করার পরামর্শ প্রদান করেছেন।

মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীরা বিদেশ হতে আগতদের স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন বিষয় পর্যবেক্ষণে কাজ করছে বলে উল্লেখ করেন।