উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় নৌ পুলিশ অভিযান চালিয়ে দুই হাজার মিটার কারেন্ট জাল, একহাজার মিটার সুতার জাল এবং দু’টি নৌকা আটক করেছে। রোববার (২৮জুন) বিকেলে কাপ্তাই নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল গাফফার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে জব্দকৃত এসব অবৈধ জালগুলো রোববার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে আগুন দিয়ে পোড়ালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ আহম্মেদ রাসেল।

এই সময় কাপ্তাই নৌ পুলিশ এর উপ-পরিদর্শক (এসআই) আব্দুল গাফফার, কাপ্তাই উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবু, কাপ্তাই প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ঝুলন দত্ত উপস্হিত ছিলেন।

গত ২৩ জুন কাপ্তাই গহ্রদে অবৈধ ভাবে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় কাপ্তাই নৌ পুলিশের উপ পরিদর্শক আব্দুল গাফফার এর নেতৃত্বে অভিযান চালিয়ে দুই হাজার মিটার কারেন্ট জাল, এক হাজার মিটার সুতার জাল এবং ২ টি ডিঙ্গি নৌকা উদ্ধার করা হয়। এই বিষয়ে কাপ্তাই থানায় মৎস্য আইনের ১৯৫০ সালের মৎস্য সংরক্ষণ আইন সংশোধন ১৩ এর ৫(১) এবং ৫(২) ঘ ধারায় অজ্ঞাত নামে কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।