মহুয়া জান্নাত মনি, স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলাতে ২য় দফায় রোজা রেখেও দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দরা।

আজ বৃহস্পতিবার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সাদেক হোসেনের নেতৃত্বে উপজেলার ৪নং বগাচত্তর ইউনিয়নের ১নং ওয়ার্ডের দরিদ্র কৃষক মোঃ সেকেন্দার আলী ও মোঃ নুর হোসেনের ৮০ শতাংশ জমির ধান কেটে, মাড়াইসহ তাদের ঘরে তুলে দেন উপজেলা সেচ্ছাসেবকলীগের ৫২জন নেতাকর্মী।

জানা যায়, উপজেলার একৃষকেরা অর্থ ও কামলার অভাবের কারণে গোলায় ধান তুলতে পারছিলেন না। বিষয়টি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাদেকের নজরে আসলে তিনি তার নেতাকর্মীদের নিয়ে ওই কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন।

কৃষক সেকেকান্দার বলেন, করোনা ভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকটের ফলে মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না। এমন দুর্দিনে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এসে তাদের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। এতে আমি খুব আনন্দিত। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সাদেক হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশে এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নির্বাহী সংসদের নির্দেশনায় দেশের অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবকলীগ। অভাবের কারণে যারা জমির ধান কাটতে পারছে না তাদের ধান কেটে ঘরে তুলে দেয়া হচ্ছে। এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।