॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করে খাগড়াছড়িতে জেল হত্যা দিবসে র‌্যালী ও আলোচনা সভা করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। শনিবার (৩নভেম্বর) সকাল সাড়ে ৯টায় শহরের নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে দলীয় কার্যালয়ে ফিরে আলোচনা সভা করে সংগঠনটি। ফরিদ উদ জামান স্বাধীনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা,সাধারণ সম্পাদক আলহাজ¦ মো: জাহেদুল আলম, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাঈনুল ইসলাম,শ্রমিকলীগের আহবায়ক নুরনবী, শ্রমিক নেতা ইউনুছ মিয়া, জেলা কৃষকলীগের আহবায়ক আবুল কাশেমসহ অঙ্গ-সংগঠনের সিনিয়র নেতাকর্মীরা এতে অংশ নেয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতীয় চার নেতার আত্মত্যাগের কথা তুলে ধরে বলেন-জীবন উৎসর্গকারী আত্মত্যাগীদের জাতী সারা জীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। বক্তরা বর্তমান সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে বলেন, দেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ গড়তে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে।

বর্তমান সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান ও বাংলাদেশকে বিশ্বের কাছে রোল মডেল ও উন্নত রাষ্ট্রের সুনাম বয়ে আনতে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার সরকার। এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ঐক্যবদ্ধ ভাবে নৌকার বিজয়ে কাজ করার আহবান জানান অধ্যক্ষ সমীর দত্ত চাকমা।