॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর চলমান চিরুনী অভিযানের অংশ হিসেবে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি অমল বিকাশ ত্রিপুরা (২১) ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সহ-সভানেত্রী এন্টি চাকমা(১৯) গ্রেফতার হয়েছে। বুধবার (২৮নভেম্বর) বিকালে খাগড়াছড়ি সদর উপজেলার সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, আটককৃতরা খাগড়াছড়ি জেলাসহ পার্বত্য অঞ্চলে বিভিন্ন নাশকতামূলক সন্ত্রাসী কর্মকান্ডের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিল। তাদের বিরুদ্ধে ভাংচুর, সরকারি সম্পদ বিনষ্ট, জনশান্তি নষ্ট করাসহ সরকারি কাজে বাধা প্রদান ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে ।

পাহাড়ী ছাত্র পরিষদের এক প্রেসবিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমা ও সচিব চাকমার পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমাদান শেষে বের হওয়ার সময় পুলিশ তাদের দু’জনকে আটক কওে নিয়ে যায়।

এ দিকে ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের প্রধান নিরণ চাকমা দাবি করেন, ইউপিডিএফ-কে সরকারের দমননীতির অংশ হিসেবে পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের এ দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে।