॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়িতে করোনা ভাইরাস ইস্যুকে কাজে লাগিয়ে অসাধু ব্যবসায়ীদের উচ্চ মুল্যে প্রয়োজনীয় দ্রব্য মুল্যের বিক্রি ঠেকাতে রোববার বিকেলে মাঠে নেমেছে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম।

এ সময় তিনি বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ অলিগলিসহ আশপাশের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখাসহ করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড ওয়াশ দিয়ে হাত খোয়া ও মাস্ক ব্যবহারে সচেতন করে তুলেন।

এসময় ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে খোঁজখবর নেওয়ার পাশাপাশি ভোক্তা অধিকার আইন লঙ্গন ও কোন ধরনের কারণ দেখিয়ে উচ্চ মুল্যে প্রয়োজনীয় দ্রব্য বিক্রয় করলে ব্যবস্থা গ্রহণের কথা জানান। এতে খাগড়াছড়ি পৌর পর্ষদের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মেয়র রফিকুল আলম বলেন, কোন অসাধু ব্যবসায়ী করোনা ভাইরাস ইস্যু দেখিয়ে যাতে মনগড়া ভাবে প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি না করে তা নিয়ে পৌর কর্তৃপক্ষ কাজ করছে। নিয়মের ব্যক্তয় ঘটলেই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

করোনা ইস্যুতে দ্রব্য মুল্যের উর্ধগতি ঠেকাতে পৌর কর্তৃপক্ষের নজরদারী থাকবে জানিয়ে মেয়র বলেন, মাছ,মাংস,শাক সবজি থেকে শুরু করে চাল-ডাল ও অন্যান্য সকল প্রয়োজনীয় সকল পন্যের দাম বৃদ্ধির করা হলেই তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জানান মেয়র।