॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

দীর্ঘ প্রতীক্ষার পর খাগড়াছড়িবাসীর বিদ্যুৎ ভোগান্তির অবসান হয়েছে। রোববার (৫আগষ্ট) দুপুরে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে আনুষ্ঠানিকভাবে খাগড়াছড়ি ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ গ্রীড উপকেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গনভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাগড়াছড়ির জন্য নেওয়া উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে বলেছেন, পার্বত্য চুক্তির ফলে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত ছিলেন, শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পৌর মেয়র রফিকুল আলম প্রমূখ।

এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংশেইপ্রু চৌধুরী অপু,পার্থ ত্রিপুরা জুয়েল, খাগড়াছড়ি জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক এসএম শফিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা এতে অংশ নেয়।

এরআগে গত ৫ এপ্রিল খাগড়াছড়ির শহরতলী ঠাকুরছড়ায় নির্মিত গ্রীড উপকেন্দ্র থেকে খাগড়াছড়ি ও আশপাশ এলাকায় পরীক্ষামূলকভাবে বিদ্যুতের সংযোগ দেয়া হয়।

সরকার ও এডিবি‘র সহায়তায় শহরতলীর ঠাকুরছড়ায় ৬ একর জায়গার উপর প্রায় গ্রীড উপকেন্দ্রটি স্থাপিত হয়। ৩৯৬ কোটি টাকা ব্যয়ে পুরো সঞ্চালন লাইন ও উপকেন্দ্র নির্মাণ কাজ করেছে বিদেশি দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কেবল উপকেন্দ্রটি নির্মানে খরচ হয় ৫৪ কোটি ৫৭ লাখ টাকা। তার মধ্যে খাগড়াছড়ির সাব ষ্টেশনের জন্য বরাদ্দ ধরা হয়েছে ৫৪ কোটি ৫৭ লক্ষ টাকা।