॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

বেসরকারী শিক্ষক কর্মচারীদের ৫ % ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাচিপ) খাগড়াছড়ি জেলা শাখা। বুধবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবের এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

মানববন্ধনে স্বাধীনতা শিক্ষক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি আমজাদ হোসেন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ মহি উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম ও সদস্য কাজী নাজমুল হুদা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, শিক্ষকরা জাতি গড়ার কারিগর। সে শিক্ষকরা তাদের পরিবার পরিজন নিয়ে অর্থ কষ্টে দিনযাপন করছে। দ্রব্যমূল্যের উধ্বগতির সাথে মিল রেখে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা বার্ষিক ৫% প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা প্রদানের দাবি জানান বক্তারা।

তারা অভিযোগ করেন, সরকারী শিক্ষক কর্মচারীরা বার্ষিক ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা ভোগ করলেও বেসরকারী শিক্ষকদের বঞ্চিত করা হচ্ছে। বক্তারা সেরকারী শিক্ষক কর্মচারীদের অহেতুক রাজপথে আন্দোলন সংগ্রামে ঠেলে না দিয়ে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুয়াযী ন‌্যায্য দাবী বাস্তবায়নের অনুরোধ জানানো হয়। মানববন্ধনে জেলার বিভিন্ন উপজেলার শিক্ষক প্রতিনিধি ও শিক্ষকগন উপস্থিত ছিলেন।