॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

ইউপিডিএফকে নিষিদ্ধের দাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা গ্রুপ)। রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় সহ সভাপতি শক্তিমান চাকমা হত্যাকান্ডের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি সদরের শাপলা চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা এ দাবি জানান।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার পথে ইউপিডিএফ মূল বাধা। তারা জেএসএসসহ মুক্তিকামী মানুষের অধিকারকে খর্ব করে পার্বত্য চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করছে। এর ধারাবাহিকতায় প্রসিত খীসার নির্দেশে একের পর এক হত্যাকা- সংগঠিত হচ্ছে। তাদের রাষ্ট্রীয় ভাবে নিষিদ্ধ করে আইনের আওতায় আনার দাবি জানা বক্তারা।

সমাবেশে জেএসএস খাগড়াছড়ি সদর শাখার সভাপতি কিরণ চাকমা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমেদ চাকমা প্রমুখ ্য বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে রাঙামাটির নানিয়রচর উপজেলা পরিষদ এলাকায় দুর্বৃত্তের গুলিতে নিহত হয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় সহ সভাপতি শক্তিমান চাকমা।

এসময় রূপম দেওয়ান নামে জেএসএস নানিয়ারচর থানা শাখার সাংগঠনিক সম্পাদক গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। জেএসএস এমএন লারমা গ্রুপের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুধাকর ত্রিপুরার প্রেরিত এক বিজ্ঞপ্তিতে, হত্যাকান্ডের জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ প্রসিত গ্রুপকে দায়ী করে খুনীদের শাস্তি দাবি করা হয়েছে।