আল-মামুন। হিলরিপোর্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে ১ মিনিটের বাজার কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী। বুধবার দুপুরে খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন সদর জোনের আয়োজনে জেলা স্টেডিয়ামে ১ মিনিট বাজার কার্যক্রমের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান বাজার কার্যক্রমের উদ্বোধন করেন।

করোনা পরিস্থিতি মোকাবেলা ও সাধারণ মানুষকে সাহার্য্যরে হাত বাড়িয়ে আর্তমানবতার  অংশ  হিসেবে কৃষকের কাছ থেকে সবজি কিনে হতদরিদ্র ও নিম্নআয়ের মানুষের জন্য বাজারের আদলে বিতরণ করা হয় এতে।

এ সময় খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহেদুল ইসলাম,খাগড়াছড়ি সেনা রিজিয়নের বিএম মেজর রুমন পারভেজ, রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো: সালাহ উদ্দিন, খাগড়াছড়ি সদর জোন এ্যাডজুডেন্ট আহসান হাবীবসহ উপরস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এক মিনিটের বাজার হলেও এখানে নেই কোন বিক্রেতা। সবাই তাদের পছন্দের সব উপকরণই পেয়েছেন বিনামূল্যে। খাগড়াছড়ি স্টেডিয়াম অত্যন্ত সুশৃঙ্খল,স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব মেনে সবাই যার যার পণ্য সংগ্রহ বিনামূল্যে ক্রেতারা।

এই বাজার থেকে বিনামূল্যে চাল,আলু,পুঁইশাক,বরবটি, চিচিঙ্গা, করলা, ঢেঁড়স, লেবু, আনারস, সাবান,খাবার স্যালাইন ও সিভিট সংগ্রহ করার সুযোগ পেয়েছেন সাধারণ নিম্ন আয়ের মানুষ। একমিনিটের বাজারে শাক সবজি ছাড়াও ঔষধও।

খাগড়াছড়ি খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান বলেন, করোনা পরিস্থিতির কারণে বিপদগ্রস্থ প্রন্তাতিক কৃষক ও সাধারণ নিম্ন আয়ের মানুষের ব্যাপারে নিয়মিত খোঁজ খবর রাখা হচ্ছে। সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে বাংলাদেশ সেনাবাহিনী আত্ম মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

সে সাথে প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে কিনে তাদের সহায়তার পাশাপাশি অসহায়দের পাশে থাকার চেষ্টা মাত্র আজকের এই আয়োজন। যে কোন দূযোর্গে বাংলাদেশ সেনা বাহিনী সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে বলে তিনি জানান।