॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনা রোধে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে জেলা ট্রাফিক বিভাগ। খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্লস গাইড ও গাইডারদের মাঝে নিরাপদ সড়কের বিভিন্ন বিষয় নিয়ে সচেতনতামূলক সম্মুখ ধারণা প্রদর্শন করা হয়।

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের মুক্তমঞ্চে খাগড়াছড়ি পুলিশ বিভাগের উদ্যোগে এই সচেতনতামুলক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় শিক্ষার্থীদের দূর্ঘটনা প্রতিরোধে রাস্তা পারাপারে করণীয় ও সড়কের বিভিন্ন ট্রাফিক সংকেত সম্পর্কে ধারণা দেন জেলা সদরের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) সুপ্রিয় দেব।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্লস গাইডের শিক্ষক ও ট্রাফিক সার্জেন্ট পবিত্র বিশ্বাসসহ কর্মরত ট্রাফিকরা উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের হাতে আগামী দিনের নেতৃত্ব। স্কুল ছুটির পর শিশুরা যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারে সে লক্ষে তাদের সচেতনতা সৃষ্টির জন্য জেলা পুলিশের এই উদ্যোগ। কর্মশালার মাধ্যমে সড়ক দূর্ঘটনা রোধ, স্কুল ছুটির পর শিশুদের নিরাপদে রাস্তা পারাপার নিয়ে বিভিন্ন ট্রাফিক সাইন দেখানো হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের উদ্যোগ অব্যাহত রাখার কথা জানান তিনি।

এছাড়া নিরাপদ সড়ক গড়তে সড়কে যানবাহন চালানোর সময় চালকদের মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত থাকাসহ অপ্রাপ্ত বয়স্ক ও অদক্ষ চালক দিয়ে গাড়ী না চালাতে মালিক ও যাত্রীদের প্রতি অনুরোধ জানানো হয় কর্মশালা থেকে।