॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি একাদশ সংসদ নির্বাচনে ২৯৮নং আসনে আওয়ামীলীগ,বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাছাই শেষে রোববার অপর ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে ৬ জন মনোনয়পত্র বৈধ বলে ঘোষনা করেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো: শহিদুল ইসলাম।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রাপ্তিরা হচ্ছে-বিএনপির মনোনীত প্রার্থী আবদুল ওয়াদুদ ভূইয়া, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী যতীন্দ্র লাল ত্রিপুরা,সমীর দত্ত চাকমা, ইউপিডিএফ(প্রসীত) নেতৃত্বাধীন স্বতন্ত্র প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার মো: শহিদুল ইসলাম।

মনোনয়নপত্র বাছাইয়ের আইনী জটিলতার কারণে বিএনপির মনোনীত প্রার্থী আবদুল ওয়াদুদ ভূইয়া, আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্রে উল্লেখ করলেও দলীয় প্রধানের স্বাক্ষরিত মনোনয়নপত্র না থাকায় যতীন্দ্র লাল ত্রিপুরা,সমীর দত্ত চাকমা ও মনোনয়নপত্রের সাথে দাখিলকৃত এক শতাংশ ভোটারের তথ্য সঠিক প্রমাণিত না হওয়ায় ইউপিডিএফ প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোয়ন বাতিল করা হয়।

যাছাই পর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়, আওয়ামীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা,বিএনপির প্রার্থী মো: শহীদুল ইসলাম ফরহাদ, সমীরণ দেওয়ান, জাপা প্রার্থী সোলায়মান আলম শেঠ, গণফোরামের প্রার্থী আমজাদ হোসেন চৌধুরী, ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার গাজীকে।