॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি ২৯৮ আসনে আ’লীগের মনোনয়ন সংগ্রহ শেষে ফরম পুরণ করে জমা দিলেন খাগড়াছড়ি জেলা আলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা, সাবেক সভাপতি ও সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা। রোববার (১১নভেম্বর) দুপুরে দুই মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর নেতাকর্মীরা তাদের ফরম জমা দেন।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, ধর্ম বিষয়ক সম্পাদক হোসেন আহম্মদ,খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, জেলা শ্রমিকলীগের আহবায়ক নুরনবী, জেলা মহিলালীগের সভানেত্রী ক্রইচাইউ চৌধুরী, সম্পাদিকা শাহিনা আক্তার,পানছড়ি উপজেলা আলীগের সাংগঠনিক সম্পাদক আবু তাহেরসহ অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দরা এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে উৎসেবের আমেজে মনোনয়ন ফরম জমা দেয় নেতাকর্মীরা। জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দ্বন্দ্ব ছাপিয়ে লক্ষ এখন একটাই নৌকার বিজয়। সব মিলিয়ে খাগড়াছড়ির প্রার্থী-কর্মী সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। পাহাড়ে এখন নতুন ঈদের আনন্দের খুশি বইছে শুরু করেছে ইতিমধ্যেই। মনোনয়ন চুড়ান্ত হলেই বুঝা যাবে কে হচ্ছেন খাগড়াছড়ির নৌকার মাঝি।

গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে। ৮টি বুথে সারাদেশের মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হয়। শুক্রবার সকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে আওয়ামীলীগের মনোনয়ন ফরম ক্রয় করে খাগড়াছড়ির ৪ প্রার্থী।

তারা হচ্ছে-খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা,সাবেক খাগড়াছড়ির আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদস সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা,বর্তমান খাগড়াছড়ির সংসদ সদস্য ও টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি রোয়াজা।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে ঘোষিত তফসিল অনুসারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, মনোনয়ন যাছাই-বাছাই ২২ নভেম্বর,মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর এবং ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।