মঈন উদ্দীন বাপ্পী । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বরকল উপজেলার ছোটহরিণা ব্যাটালিয়ন (১২বিজিবি) এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল শফিকুর রহমান (পিএসসি) বলেন, চলতি বছরে ঠেগামুখ- ছোটহরিণা এলাকায় সড়ক নির্মাণ করা হবে। সড়কটি নির্মিত হলে সীমান্তের পারে বসবাসকারী জনগণের অথনৈতিক জীবনমান উন্নত হবে, তাদের মাঝে পরিবর্তন আসবে।

এছাড়াও চেষ্টা চলছে- আগামী দুই- তিন বছরের মধ্যে বর্ডার সড়ক নির্মাণ কাজ যেন দ্রুত শুরু করা যায়। তাহলে এ এলাকাটি অথনৈতিক জোনে সারাদেশে পরিগণিত হবে।

শুক্রবার (২৬মার্চ) সকালে বরকল উপজেলার ভূষণছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজিবি’র অধিনায়ক আরও বলেন, সংঘাত ও সন্ত্রাস অর্থনীতির প্রবৃদ্ধির জন্য শুভ নয়। আইন শৃঙ্খলার অবনতি হরে সমস্যা বাড়ে। তাই দেশের স্বার্থে পাহাড়ি-বাঙালী মিলেমিশে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য সম্প্রতি বজায় রেখে কাজ করবো।

বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল শফিকুর রহমান জানান, বরকল উপজেলায় বিদ্যুৎ চলে এসেছে। উপজেলার বিদ্যুৎ বঞ্চিত এলোকাগুলোতে দ্রুত বিদ্যুতায়নের আওতায় আনার দ্রুত ব্যবস্থা করছি। এব্যাপারে সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি।

বিজিবি’র অধিনায়ক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা তোমরা এ প্রতিযোগিতায় অংশ নিয়েছো তারা সবাই অনুপ্রাণিত হয়েছো। তোমাদের জন্য আমাদের পক্ষ থেকে এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- ছোটহরিণা ব্যাটালিয়ন (১২বিজিবি) এর উপ-অধিনায়ক মেজর নাজমুল সাকিব, মেজর মো. এহসান, ভূষণছড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল সবুর তালুকদারসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বিজিবির পক্ষ থেকে প্রতিযোগিতায় বিজয়ী এবং অংশ নেওয়া উভয়ের মাঝে পুরুষ্কার বিতরণ এবং স্থানীয় নয়টি স্কুল-মাদ্রাসা ও একটি নবর্নিমিত কলেজকে সর্বমোট এক লক্ষ টাকা অনুদান প্রদান করা।