উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

কাপ্তাই: রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু বুধবার (১২আগষ্ট) বিকেলে মারা গেছেন। বৃহস্পতিবার (১৩আগষ্ট) সকালে জেলার কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা মিশন হাসপাতাল এলাকায় তাকে সমাধিস্তিত করা হয়।
এর আগে একই দিন সকারে উপজেলা শহীদ মিনার চত্ত¡রে বীর এই মুক্তিযোদ্ধার প্রতি যথাযথ সন্মান জানিয়ে রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়।

তার পারিবারিক সূত্রে জানানো হয়- তিনি দীর্ঘদিন ধরে জটিল লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। বুধবার তার শরীর অত্যন্ত খারাপ হলে তাকে স্থানীয় চন্দ্রঘোনা মিশন হাসপতালে ভর্তি করানো হয়। এরপর চিকিসাধীন অবস্থায় তিনি মারা যান। মারা যাওয়ার সময় তার বয়স হয়েছিলো ৭০বছর। তিনি অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি ১ নং সেক্টরের অধীনে সম্মুখ সমরে দেশের জন্য যুদ্ধ করেছেন। তিনি রাঙামাটি স্থানীয় সরকার পরিষদের (বর্তমান জেলা পরিষদ) সদস্যসহ নানা সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

শেষ বিদায় বেলায় সময় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, ডেপুটি কমান্ডার ইসরাফিল হোসেন, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা: প্রবীর খিয়াং, ১ নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, চট্রগ্রাম পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এবং রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধার প্রতি গভীর সমবেদনা জানানো হয় এবং তার আত্মার সদগতি কামনা করা হয়।