॥ কাপ্তাই প্রতিনিধি ॥

রাঙামাটির কাপ্তাই উপজেলায় ছবি মার্মা নামের এক হত দরিদ্র পরিবারের ঘর সংস্কার করে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন। শনিবার (৮সেপ্টেম্বর) সকালে উপজেলার দূর্গম এলাকা ২নং রাইখালী ইউনিয়নের নোয়া পাড়া গ্রামে গিয়ে তিনি বাড়িটি সংস্কার করে দেন।

এ বিষয়ে ছবি মার্মা জানান, আমি স্বামী খিলু অং মারমাকে নিয়ে সংসার করছি ৩০বছর ধরে। স্বামীকে নিয়ে খুব কষ্টের মধ্যে আছি। বৃষ্টি হলে বাড়িতে থাকতে পারি না। স্বামীর দিন মজুরী আয় দিয়ে কোন রকমে অভাব অনটনে দিন পাড় হয় বলে জানান তিনি।

গহীন এলাকায় পায়ে হেটে এতদূর এসে তার ঘর সংস্কার করে দেওয়ায় তিনি ইউএনওর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় তিনি ইউএনও’র কাছে একটি মশারী দাবি করেন। ইউএনও রুহুল তাকে একটি মশারী দিবেন বলেও আশ্বস্থ প্রদান করেন বলে জানান তিনি।

ইউএনও রুহুল আমিন জানান, উপজেলার দূর্গম নোয়া পাড়া গ্রামের এক পরিবার খুব কষ্টে আছে এমন সংবাদ পেলে অফিসের কর্মকর্তাদের সত্যতা যাছাইয়ের জন্য ওই গ্রামে পাঠায়। তারা বিষয়টি নিশ্চিত করলে শনিবার সকালে তিনি এবং তার অন্যান্য কর্মকর্তাদের নিয়ে পায়ে হেটেঁ দূর্গম এলাকা নোয়া পাড়ায় পৌছে হত দরিদ্র পরিবারটির বাড়িটি সংস্কার এবং নগদ কিছু অর্থ সহায়তা করেন।

ইএনও বলেন, যতদিন বেচেঁ আছি, ততদিন মহতি কাজ করে বেচে থাকতে চাই বলে বলে যোগ করেন তিনি।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, ইউএনও নিজে দু’জন ঘর সংস্কারের মিস্ত্রি এবং এক বান্ডিল ঢেউটিন নিয়ে ছবি মার্মার বাড়িতে যায়। সেখানে তিনি নিজে দাড়িয়ে থেকে বাড়িটি সংস্কার এবং ওই পরিবারকে নগদ তিন হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেন। এসময় উপজলোর অন্যান্য কর্মকর্তা এবং স্থানীয় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।