॥ মনু মার্মা ॥

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়” এ প্রতিপাদ্যে মঙ্গলবার সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে র‌্যালী বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে রাঙামাটি সড়ক বিভাগ, পুলিশ প্রশাসন, আনসার বাহিনী, স্কাউট, রোভার স্কাউট, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহযোগীতায় বিআরটিএ রাঙ্গামাটি সার্কেল এ কর্মসূচীর আয়োজন করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিল্পী রানী রায় এর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন,রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল এবং বিশেষ অতিথি বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন চৌধুরী, রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, ট্রাফিক ইন্সপেক্টর মোহাম্মদ ইসমাইল ও নিরাপদ সড়ক চাই রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান প্রমূখ।

আলোচনা সভায় জাতীয় নিরাপদ সড়ক দিবস কর্মসূচির সাফল্য কামনা করে প্রধান অতিথি শফি কামাল বলেন, ‘উন্নত যোগাযোগ অবকাঠামো ও পর্যাপ্ত পরিবহন সেবা টেকসই অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের পূর্বশর্ত। বর্তমানে সড়কপথে মোটরযানের সংখ্যা, যাত্রী এবং যানবাহনের গতি বৃদ্ধি পাওয়ায় সড়ক নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই দূর্ঘটনা রোধে হেলমেট পড়ে মোটরসাইকেল আরোহীদের গাড়ি চালানোর অনুরোধ জানান তিনি।