স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেন ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাঙামাটি প্রেস ক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে রাঙামাটি প্রেস ক্লাবের আয়োজনে সংগঠনটির কার্যালযয়ের সম্মেলন কক্ষে এ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি মোঃ সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে এবং প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক মনসুর আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, রাঙামাটি বি এম ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক আনন্দ জ্যোতি চাকমা, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আনোয়ার আল হক, প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ আলী, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি রাঙামাটির সাধারন সম্পাদক মুজিবুর রহমান দীপু, দৈনিক রাঙামাটির ব্যবস্থাপনা পরিচালক জিমি কামাল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোঃ শাহজাহান, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকাশ চাকমা,ওয়ার্ল্ড পিস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির সাধারন সম্পাদক দেবাশীষ পালিত রাজা প্রমূখ।

স্বাগত বক্তব্য রাখেন  প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক সোলায়মান, মঈন উদ্দীন বাপ্পি, দীপ্ত হান্নান, মোঃ ইয়াছিন রানা সোহেল।
এসময় জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের নানান দিক তুলে ধরে বক্তরা বলেন, বঙ্গবন্ধু সবকিছুই আমাদের জন্যে করে গিয়েছিলেন। বঙ্গবন্ধু শোষণের হাত থেকে আমাদের মুক্তি দিয়ে গিয়েছিলেন। দেশকে গড়ে তোলার ক্ষেত্রে যা যা করার দরকার তাই করে দিয়ে গিয়েছিলেন। যুদ্ধবিধ্বস্ত দেশের জন্যে তিনি সকল দলের সমন্বয়ে সরকার গঠন করেছিলেন। তিনি যত ব্যবস্থা করে দিয়েছিলেন তার সুফল আজ আমরা পাচ্ছি। ২১ বছরে বঙ্গবন্ধুকে মুছে ফেলতে চেয়েছিল পাকিস্তানের দোসররা। বঙ্গবন্ধুর স্বপ্নের সফল বাস্তবায়ন এবং তাঁর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান বক্তারা ।

এর আগে সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটি প্রেস ক্লাবের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়।