॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় ‘পুলিশ জনতা, জনতাই পুলিশ’ এই স্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭অক্টোবর) সকালে জুরাছড়ি থানায় এ সভা অনুষ্ঠিত হয়।সভায় প্রধান অতিথি ছিলেন- জেলা সহকারি পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ সিদ্দিকী পিপিএম।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল করিমের সভাপতিত্বে এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, উপজেলা আ’লীগ প্রতিনিধি জ্ঞান মিত্র চাকমা, ১নং জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, ২নং ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, ৩নং মৈদং ইউপি চেয়ারম্যান সাধনানন্দ চাকমা, ৪নং দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তিরাজ চাকমা।

প্রধান অতিথি পুলিশ সুপার ইউসুফ সিদ্দিকী বলেন,একটা সময়ে পুলিশের প্রতি জনগণের বিরুপ মন্তব্য ছিল। বর্তমানে জনগণের সহায়তায় পুলিশ অপরাধ নিয়ন্ত্রনের ক্ষেত্রে অনেক সফলতা অর্জন করেছেন।

তিনি আরও বলেন,এলাকার শান্তি-শৃংখলা বজায় রাখার স্বার্থে জনসাধারনের সার্বিক সহযোগিতা প্রয়োজন। তাই অপরাধ দমনের জন্য সচেতন মহলকে এগিয়ে আসার অনুরোধ করেন তিনি।

ভাইস চেয়ারম্যান রিটন চাকমা বলেন,এলাকায় যাতে শান্তি-শৃংখলা অটুট থাকে সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন।

উপজেলা আ’লীগ প্রতিনিধি জ্ঞানমিত্র চাকমা বলেন,জুরাছড়ি উপজেলার বর্তমানে শান্তি শৃংখলা শান্ত রয়েছে উল্লেখ করে তিনি জানান,পাহাড়ীরা প্রথাগতভাবে সামাজিক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের মদ দিয়ে আপ্যায়ণ করে থাকেন কিন্তু এই মদ রাষ্ট্রীয় ভাবে বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ বলেও উল্লেখ করেন তিনি।